অসম প্রেম
- KAJAL DAS - অপ্রকাশিত ২৮-০৪-২০২৪

মন্দাক্রান্তা, তুমি আমার প্রেমিকা হবে?
সেই কবে- তুমি বলেছিলে,
তোমার একটি প্রেমিক পুরুষ চাই-
দেখ’- আমার দিকে তাকাও;
আমি হতেই পারি,
তোমার মিথ্যে সাজানো ভাই।
এই হাত ধরলাম তবে-
হবে? আমার প্রেমিকা, হবে?

তুমি চেয়ে ছিলে যেমন- আমি ঠিক সেইরকম,
বয়সে একটু কম,
আর- তোমার একটু বেশি
এখনও উদ্ধত বুক যদি,
আমার শক্ত জোয়ান পেশী।
তুমিও যেমন বেপরোয়া, অগোছালো-
এক দুঃসাহসী নারী,
আলো নিভে গেলে-
আমিও ভালো চুমু খেতে পারি।

তোমার কার্লি ছোট চুল
আমার ভীষন ভালো লাগে, সত্যি বলছি-
খুব ছোট ছিলাম তো তখন!
দেখিনি তেমন করে আগে।
এখন আঠার ছুঁই ছুঁই,
তোমার ত্রিশ- বত্রিশ হবে,
হোক না অসম প্রেম
আমি- প্রেম শিখেছি সবে।
হবে, প্রেমিকা, হবে?

তোমার বলার ভঙ্গি দারুন,
হাসি? -কথা হবে না কোনো,
আমি তোমার মতই, বুঝলে দিদিমণি
সব তোমারই শেখানো
গায়ে গায়ে সিঁড়ি ভাঙবো যখন-
আমি ভুলে যাব বয়সের অমিল,
তুমিও তখন চশমার সাদা কাঁচে
খুঁজে নেবে আমার ডান চিবুকের তিল;
তোমায় পেলে, তোমার নতুন প্রেমিক ছেলে
বুঝিয়ে দেবে প্রেম কি করে হয়,
যদিও ত্রিকোণ প্রেমের ঝুঁকি, তা হোক-
তোমার প্রেমিক আমিই,
ঐ ইন্দ্র কাকু নয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।